তুরস্কে ভয়াবহ হামলার ভিডিও প্রকাশ

তুরস্কের রাজধানী আঙ্কারায় রোববার (১ অক্টোবর) সকালে ভয়াবহ বোমা হামলা চালিয়েছে দুই সন্ত্রাসী। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

কীভাবে গাড়ি থেকে দৌড়ে এসে আত্মঘাতী ওই হামলাকারী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে— সেটি ধরা পড়েছে পাশের ভবনে স্থাপিত একটি ক্যামেরায়।

এরপর হামলার এ ভিডিওটি সামাজিক যোগাযোগামাধ্যমে প্রকাশ করা হয়েছে। এতে দেখা যাচ্ছে, স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভবনের সামনে একটি সাদা গাড়ি এসে থেমেছে। এরপর গাড়ি থেকে নেমে এক ব্যক্তি দৌড়ে ভবনের ভেতর প্রবেশের চেষ্টা করেন। তখনই প্রচণ্ড শক্তিশালী বোমাটি বিস্ফোরিত হয়।

তবে ওই সময় জায়গাটি অনেকটা খালি থাকায় সাধারণ মানুষের মধ্যে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু বোমার আঘাতে দুজন পুলিশ সদস্য আহত হন। যদিও তাদের অবস্থা স্থিতিশীল আছে।

এদিকে ২০১৬ সালের সন্ত্রাসী হামলার পর আজই আবার প্রথমবারের মতো বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছে তুরস্কের রাজধানী।

যেখানে হামলা হয়েছে সেখান থেকে পার্লামেন্ট ভবন খুবই কাছে অবস্থিত। তিন মাসের বিরতির পর আজই দেশটির আইনপ্রণেতাদের পার্লামেন্টে উপস্থিত হওয়ার কথা ছিল। আর এদিনই ঘটানো হয়েছে বোমার বিস্ফোরণ।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলী ইয়ারলিকায়া বলেছেন, দুই হামলাকারীর মধ্যে একজন বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেন। অপরজনকে গুলি করে হত্যা করেন আইন-শঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আপনি আরও পড়তে পারেন